You are currently viewing সোশ্যাল মিডিয়া এঙ্গেজমেন্ট

সোশ্যাল মিডিয়া এঙ্গেজমেন্ট

আজকে কথা বলবো সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট নিয়ে।

আমরা সবাই জানি বর্তমান যেকোন বিজনেসের সেল কিংবা ক্লায়েন্ট হান্টিং এর বেষ্ট মাধ্যম হচ্ছে সোশ্যাল মিডিয়া। একটা বিজনেসের সোশ্যাল এক্টিভিটির উপর সেই কোম্পানীর ভ্যালু এবং অথেন্টিসিটি ক্রমাগত বৃদ্ধি পায়। ফেসবুক পেইজ, ইন্সটাগ্রাম কিংবা লিংকডিন বিজনেসের প্রসারে দিনদিন আরও বেশি জনপ্রিয় হচ্ছে। এই প্লাটফর্ম গুলোতে নিয়মিত ও ধারাবাহিক পোষ্ট এবং ভ্যালু প্রদান এর মাধ্যমে অডিয়েন্স এঙ্গেজমেন্ট ঠিক রাখার পাশাপাশি বিজনেসের প্রসার দ্বিগুন হারে বৃদ্ধি পায়।

☯ কেন সোশ্যাল মিডিয়ায় ধারাবাহিকতা বজায় রাখতে হয়?

আমরা সবাই জানি বর্তমান সোশ্যাল মিডিয়া আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) দ্বারা নিয়ন্ত্রিত হয়। যখন কোন একাউন্ট কিংবা পেইজ এক্টিভিটির ধারাবাহিকতা ঠিক থাকে তখন AI সেই পেইজ কিংবা একাউন্ট কে ম্যাসিভ ভাবে নিজেই প্রমোট করে। এতে করে অটোম্যাটিকেলি এঙ্গেজমেন্ট বৃদ্ধি পায় এবং কনভার্সন রেট দ্বিগুন থেকে পাঁচগুণ বেড়ে যায়।

☯ কি কি পোষ্ট করলে এঙ্গেজমেন্ট বৃদ্ধি পায়?

পেইজের এঙ্গেজমেন্ট কয়েকটি উপায়ে বৃদ্ধি পায়। যেমনঃ পাওয়ারফুল কনটেন্ট, স্ট্যাটিক পোষ্ট, Q&A পোষ্ট, টেষ্টিমোনিয়াল/রিভিউ পোষ্ট, ভ্যালু পোষ্ট, প্রবলেম সলভিং, রিল ভিডিও, প্রোপার হ্যাশট্যাগ আরও অন্যান্য।

☯ কখন পোষ্ট করা উচিত?

সাপ্তাহিক কর্মদিবসে বিকাল ৫ টা থেকে রাত ৯ টা। আর ছুটির দিনে দুপুর ৩ টা থেকে সন্ধা ৭ টা। এই সময়গুলোতে বিজনেসের অডিয়েন্স বেইজ সোশ্যাল মিডিয়াতে বেশী এক্টিভ থাকে।

☯ কিভাবে ম্যানেজমেন্ট সিস্টেম ঠিক করবো?

আপনি চাইলে একজন সোশ্যাল মিডিয়া এক্সপার্ট হায়ার করতে পারেন অথবা অনলাইনে ডিজিটাল বিজনেস সলিউশন নিয়ে কাজ করে এমন এক্সপার্ট এজেন্সি থেকে সার্ভিস নিতে পারেন।

☯ কোন এজেন্সি ভালো কিভাবে বুঝবো?

বর্তমানে অনেক এজেন্সি ই ভালো সার্ভিস দিচ্ছে। আপনাকে খুজে বের করতে হবে আপনার বিজনেসের সাথে সামঞ্জস্য রাখে এমন এজেন্সিকে। তাদের পোর্টফোলিও, এক্সপেরিয়েন্স ও কাষ্টমার বেইজ এনালাইসিস করে প্রথম এক মাস ট্রায়াল হিসেবে ব্যবহার করতে পারেন। পরে আপনার সাথে ম্যাচ করলে রিনিউ করতে পারেন। এক্ষেত্রে Fixcave এ ঘুরে আসতে পারেন। ওয়েবসাইটঃ www.fixcave.com

☯ Fixcave কি কি সার্ভিস প্রদান করে?

Fixcave গ্রাফিক্স ডিজাইনের যাবতীয় সলিউশন নিয়ে দীর্ঘ ১০ বছর ধরে পাবলিকলি সার্ভিস দিয়ে আসছে। এছাড়াও সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, কনটেন্ট রাইটিং, ওয়েবসাইট ক্রিয়েট, এনিমেশন, ডিজিটাল মার্কেটিং সহ অনলাইন বিজনেস এর সমস্যা সমাধানে উদ্যোক্তাদের সহযোগিতা করে আসছে।

দীর্ঘ ১০ বছরের অভিজ্ঞতা অনুযায়ী ডিজিটাল বিজনেসের বেসিক, বিজনেস পেইজ সেটআপ থেকে শুরু করে গ্রাফিক্স ডিজাইন কিংবা সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট সার্ভিস পর্যন্ত যাবতীয় সমস্যার সুন্দর ও সিস্টেমেটিক সমাধান পেতে ভিজিট করুনঃ www.fixcave.com কিংবা মেসেজ করুনঃ m.me/fixcaveweb

আপনার স্বপ্নের অনলাইন বিজনেস হোক আরও গতিশীল।

Leave a Reply